তোমার প্রশ্ন
- সৌভিক কবিরাজ ১৬-০৫-২০২৪

তোমার প্রশ্ন ছিল ভালোবাসার পর কী থাকে ? সেদিন উত্তর দিয়েছিলাম অবুঝের মতন, কী জানি? হেসে তুমি বলেছিলে আমাকে "বুজবে পরে,বয়েসটা আছে তোমার অল্প" ।। আজ বুঝি পাঁচটা বছর পরে পঁচিশের পায়ে - ভালোবাসার পর পড়ে থাকে শত শত শরীর আর লাঞ্ছনা , অজস্র যন্ত্রনা আর নীরব ধারায় বোয়ে যায় চোখের জল ।। যারা ভালোবাসার মানে বোঝেনা অবহেলা করেচলে এখনো বাস্তব তাদের কাছে ভালোবাসা মানেই শুধু লাশ ? আছে কী। না আছে? ঘুমভাঙা স্বপ্ন ওই রাত্রি ।শেষ কাল হোয়ে যায় যাদের কাছে সত্যি তারাই ভালোবাসা বোঝে .... বোঝে যারা উড়ে যায় সেই নীলিমায় । মনের দরজা খোলা রেখে তারা গান লেখা , যারা হারিয়ে ফেলে নিজেদের মুক্ত বাতাসে তারাই ভালোবাসা বোঝে । যারা অন্য সুখের দেশে এগিয়ে আসে , স্পর্শ করে গরম শরীর টাকে তাদের কাছে ভালোবাসা মানেই অন্য, যারা পারে না মনের দরজা টা খুলতে তাদের জন্যে কেও আসেনা ত এগিয়ে । একবারও বলে না হাত বাড়িয়ে ভালোবাসা আছে তোমার জন্যে, তারা বোঝে ভালোবাসা ?? যারা বোঝে ভালোবাসা কী তাদের কাছে নেই হার, হেটে যায় অনেক পথ গান লেখে তাদের জন্যে দুহাত বাড়িয়ে আজ বুঝি ভালোবাসা , মনের দরজা খোলা ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।